কুমিল্লার বাজারে নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে অভিযান, জরিমানা

জহিরুল হক বাবু।।
দাম বেশি রাখাসহ নানা অনিয়মের অভিযোগে কুমিল্লার বিভিন্ন বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ বুধবার নগরীর চকবাজারে এলাকায় বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্যরা এ অভিযান পরিচালনা করেন। এ সময় দুটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, অভিযানে ভাউচার প্রদর্শন করতে না পারা ও ইচ্ছেমতো দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে মেসার্স জয় ভান্ডারকে পাঁচ হাজার টাকা এবং বর্ধিত মূল্যে চাল বিক্রয় করায় মেসার্স এবি ট্রেডার্সকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অন্যদের সতর্ক করা হয়েছে।

তিনি আরও জানান, তদারকি করা হয় অর্ধশত পাইকারি দোকান। এ ছাড়া সচেতনতা বৃদ্ধির জন্য ছাত্র প্রতিনিধিদের মাধ্যমে লিফলেট বিতরণ করা হয়। কমিটির সদস্যরা চকবাজারের চাল, পেঁয়াজ, রসুন, আদা, আলু, তেল, চিনিসহ বিভিন্ন নিত্যপণ্যের মূল্য পর্যবেক্ষণ করেন এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।

অভিযানে সম্প্রতি গঠিত জেলা বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় স্থানীয় বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page